1. chotonobaab@gmail.com : Sakalbarta.com :
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১২:৫৬ অপরাহ্ন
শিরোনাম..
রাঙ্গাবালীতে বজ্রপাতে জেলে ট্রলারে ! চার জেলে আহত টেলিকমিউনিকেশন কোম্পানি ইডটকোর বৃক্ষরোপণ কর্মসূচি চকরিয়া-পেকুয়ার এমপি জাফরের স্ত্রী সহ ৯ জনের বিরুদ্ধে মামলা আনাস মাদানীকে বহিস্কার দাবিতে হাটহাজারী মাদ্রাসায় ছাত্রদের আন্দোলন রাঙ্গাবালীতে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত আলমডাংগা উপজেলার বলেশ্বরপুর ও গোলদারি এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা ও ১৫ হাজার টাকা জরিমানা আদায়। ভ্রাম্যমান অভিযানে ২ টি প্রতিষ্ঠানকে ১০০০ টাকা জরিমানা। চুয়াডাঙ্গা দামুড়হুদার জয়রামপুরে অসামাজিক কাজে লিপ্ত থাকা অবস্থায় জনতার হাতে কপোত কপোতী আটক চুয়াডাঙ্গা সদর উপজেলার মাছেরদাড়ি ও কাথুলিসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা ১০ হাজার টাকা জরিমানা। চরগঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হলেন জাহিদ হাসান পিয়েল।

কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

  • আপডেটের সময় : রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৯ সময় দর্শন

অনলাইন ডেস্ক: শিক্ষা সহায়তা দেওয়ার ক্ষেত্রে কারিগরি ও ভকেশনাল শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৬ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ে ‘প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উপদেষ্টা পরিষদের ৬ষ্ঠ সভায় সংশ্লিষ্টদের এ নির্দেশনা দেন তিনি। সভায় সভাপতিত্ব করেন ট্রাস্টের উপদেষ্টা পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভায় প্রধানমন্ত্রী বলেন, কারিগরি ও ভোকেশনাল শিক্ষা নিলে তরুণরা প্রশিক্ষিত দক্ষ মানবসম্পদে পরিণত হওয়ার পাশাপাশি দ্রুত স্বাবলম্বী হবে। শিক্ষা সহায়তা দেওয়ার ক্ষেত্রে কারিগরি ও ভোকেশনাল শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেওয়া হলে এবং প্রচার করা হলে অধিক সংখ্যক শিক্ষার্থী কারিগরি ও ভোকেশনাল শিক্ষার প্রতি আগ্রহী হবে।

নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে তরুণদের প্রতি পুনরায় আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, চাকরির পেছনে দৌড়াতে মানসিকতা পরিহার করতে হবে তরুণরা চাকরির পেছনে না ছুটে নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে পারে। এসময় সরকারি বৃত্তি, উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা সহায়তা কীভাবে কাজে লাগাচ্ছে এবং তাদের সুবিধা-অসুবিধাগুলোর বিষয়ে মনিটরিং বাড়াতে বললেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী আরও বলেন, কিছু প্রতিষ্ঠান ইচ্ছেমতো অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করে, এটা যেন না হয়। সিট ক্যাপাসিটি অনুযায়ী শিক্ষার্থী ভর্তি করা হবে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা পর্যালোচনার জন্য সভায় তুলে ধরেন ট্রাস্টের ম্যানেজিং ডিরেকটর নাসরিন আফরোজ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিব শিক্ষার্থীরা যাতে পড়াশোনা করে সাবলম্বী হতে পারে সে জন্য তাদের সহায়তা দিতে তার সরকার প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাস্ট প্রতিষ্ঠা করেন। দরিদ্র ও সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা দিতে ২০১২ সালে এক হাজার কোটি টাকা সিড মানি দিয়ে এ ট্রাস্ট প্রতিষ্ঠা করেন প্রধানমন্ত্রী। ২০১৩ সাল থেকে এ পর্যন্ত ৫৫০ কোটি ৯০ লাখ টাকা উপবৃত্তি ও আর্থিক সহায়তা হিসেবে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হয়েছে।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2020 Sakalbarta.com
Desing & Developed BYServerNeed.com