1. chotonobaab@gmail.com : Sakalbarta.com :
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:২৯ অপরাহ্ন
শিরোনাম..
খাদ্য সহায়তা নিয়ে বন্যার্তদের পাশে কেন্দ্রীয় যুবলীগ নেতা সোহাগ। রাঙ্গাবালীতে বজ্রপাতে জেলে ট্রলারে ! চার জেলে আহত টেলিকমিউনিকেশন কোম্পানি ইডটকোর বৃক্ষরোপণ কর্মসূচি চকরিয়া-পেকুয়ার এমপি জাফরের স্ত্রী সহ ৯ জনের বিরুদ্ধে মামলা আনাস মাদানীকে বহিস্কার দাবিতে হাটহাজারী মাদ্রাসায় ছাত্রদের আন্দোলন রাঙ্গাবালীতে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত আলমডাংগা উপজেলার বলেশ্বরপুর ও গোলদারি এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা ও ১৫ হাজার টাকা জরিমানা আদায়। ভ্রাম্যমান অভিযানে ২ টি প্রতিষ্ঠানকে ১০০০ টাকা জরিমানা। চুয়াডাঙ্গা দামুড়হুদার জয়রামপুরে অসামাজিক কাজে লিপ্ত থাকা অবস্থায় জনতার হাতে কপোত কপোতী আটক চুয়াডাঙ্গা সদর উপজেলার মাছেরদাড়ি ও কাথুলিসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা ১০ হাজার টাকা জরিমানা।

তৃতীয়বারে মতো দিল্লির মুখ্যমন্ত্রী শপথ নেন কেজরিওয়াল

  • আপডেটের সময় : রবিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৭ সময় দর্শন

ভারতের রাজধানীর রামলীলা ময়দানে লাখো মানুষের উপস্থিতিতে তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন আম আদমি পার্টির (এএপি) নেতা অরবিন্দ কেজরিওয়াল।

রোববারের এ শপথ অনুষ্ঠানে কেজরিওয়ালের সঙ্গে তার সরকারের ছয় মন্ত্রীও শপথ নেন বলে জানিয়েছে এনডিটিভি।

এই শপথ অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানালো হলেও তিনি আসেননি। মোদী নিজের নির্বাচনী আসন বারাণসী সফরে গেছেন বলে খবর।

শপথ গ্রহণের পর দেওয়া ভাষণে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল বলেন, “পার্টির সংশ্লিষ্টতা যে কারো জন্য কাজ করার পথে কখনোই বাধা হয়নি। যাকেই ভোট দিয়ে থাকুন না কেন আপনি আমার পরিবারেরই অংশ।”

আনন্দবাজার জানিয়েছে, বিনামূল্যে জনগণের কাছে বিভিন্ন পরিষেবা পৌঁছে দিয়েই বাজিমাত করেছেন কেজরিওয়াল, বিরোধীদের এমন সমালোচনার জবাবে কেজরিওয়াল বলেন, “পৃথিবীতে যা কিছু অমূল্য, ভগবান তা বিনামূল্যেই দিয়েছেন। সরকারি স্কুলের শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ নেব কেন? হাসপাতালে বিনামূল্যে কেন চিকিৎসা পাবে না মানুষ? কেজরিওয়াল দিল্লিবাসীকে ভালোবাসেন, দিল্লিবাসীও কেজরিওয়ালকে ভালোবাসেন, এই ভালোবাসার কোনো মূল্য হয় না।” 

দিল্লির বিধানসভা নির্বাচনে কেজরিওয়ালের নেতৃত্বাধীন এএপি ৭০ আসনের মধ্যে ৬২টি আসন জিতে নেয়। বাকি আটটি আসন কেন্দ্রে ক্ষমতাসীন দল বিজেপি পায়। এই জয়ের মাধ্যমে টানা তৃতীয়বারের মতো দিল্লির ক্ষমতায় আসেন কেজরিওয়াল।

তার এই শপথ অনুষ্ঠানে দিল্লি থেকে নির্বাচিত লোকসভার বিজেপি দলীয় আট সদস্য ও দিল্লি বিধানসভার নবনির্বাচিত আট বিজেপি বিধায়ককেও আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু ভারতের কোনো রাজ্যের মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়নি। এই অনুষ্ঠানকে ‘নির্দিষ্টভাবে দিল্লি’ সংক্রান্ত বলে ঘোষণা করেছে এএপি।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2020 Sakalbarta.com
Desing & Developed BYServerNeed.com