1. chotonobaab@gmail.com : Sakalbarta.com :
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:২২ পূর্বাহ্ন
শিরোনাম..
টেলিকমিউনিকেশন কোম্পানি ইডটকোর বৃক্ষরোপণ কর্মসূচি চকরিয়া-পেকুয়ার এমপি জাফরের স্ত্রী সহ ৯ জনের বিরুদ্ধে মামলা আনাস মাদানীকে বহিস্কার দাবিতে হাটহাজারী মাদ্রাসায় ছাত্রদের আন্দোলন রাঙ্গাবালীতে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় পরিকল্পনা প্রণয়ন কর্মশালা অনুষ্ঠিত আলমডাংগা উপজেলার বলেশ্বরপুর ও গোলদারি এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা ও ১৫ হাজার টাকা জরিমানা আদায়। ভ্রাম্যমান অভিযানে ২ টি প্রতিষ্ঠানকে ১০০০ টাকা জরিমানা। চুয়াডাঙ্গা দামুড়হুদার জয়রামপুরে অসামাজিক কাজে লিপ্ত থাকা অবস্থায় জনতার হাতে কপোত কপোতী আটক চুয়াডাঙ্গা সদর উপজেলার মাছেরদাড়ি ও কাথুলিসহ বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা ১০ হাজার টাকা জরিমানা। চরগঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হলেন জাহিদ হাসান পিয়েল। বিদ্যুৎস্পৃষ্ট ঝরে গেলো এক স্কুল ছাত্রের প্রাণ।

পেয়াজের দাম এখন আকাশতুঙ্গে ২০০ থেকে ২২০টাকা।

  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯
  • ৬৭ সময় দর্শন

প্রতিবেদকঃ আসিফ আসনুন

বর্তমানে আমাদের দৈনন্দিন জীবনে খাবার তৈরির অন্যতম প্রধাণ উপকরণ পেঁয়াজ। তবে গত কয়েক সপ্তাহ ধরে পেঁয়াজের দাম আকাশ ছুঁয়েছে বাংলাদেশে। নানা পদক্ষেপের পরও পেঁয়াজের দামের পাগলা ঘোড়ার রাস কিছুতেই টেনে ধরতে পারছে না সরকার। এবার ঘূর্ণিঝড় বুলবুলকে ইস্যু বানিয়ে এই নিত্যপণ্যটির দাম আরেক দফা বাড়িয়ে দিয়েছে এক শ্রেণির ব্যবসায়ী।

গতকাল বুধবার দেশি পেঁয়াজ পাইকারিতে কেজি ১৬৫ ও খুচরায় ১৯০ টাকা দরে বিক্রি হয়েছে, এই দাম দক্ষিণ এশিয়ার মধ্যেও সর্বোচ্চ। জানা গেছে, বাংলাদেশের পর শ্রীলঙ্কায় ১৬০, পাকিস্তানে ১৪০ ও ভারতে ৬০-৬৫ টাকায় প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে।

বাংলাদেশি ব্যবসায়ীদের ভাষ্য মতে ভারতীয় পেঁয়াজ না আসা পর্যন্ত দাম বাড়বে। যদিও দেশটি থেকে পুরনো ও সংশোধিত ঋণপত্রের (এলসি) পেঁয়াজ ছাড়ের বিষয়ে আগামীকাল শুক্রবার সিদ্ধান্ত আসতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। তবে দেশটির বাজারেও পেঁয়াজের দাম চড়া এবং তারাও পণ্যটি আমদানি করছে।

তবে বাংলাদেশে পর্যাপ্ত পরিমাণে পেঁয়াজ মজুদ আছে বলে অনেক মন্ত্রীরাই মন্তব্য কিন্তু কিছু অসাধু ব্যাবসায়ীরা বেশি টাকা লাভের আশায় পেঁয়াজ তাদের মত মজুদ রাখেন এবং বাজারে দাম বাড়ানোর চেষ্টা করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2020 Sakalbarta.com
Desing & Developed BYServerNeed.com